সঠিক ফলাফল প্রকাশের দাবীতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ পড়ুয়াদের

9th November 2020 3:19 pm বাঁকুড়া
সঠিক ফলাফল প্রকাশের দাবীতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ পড়ুয়াদের


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) :  বাঁকুড়া জেলা শাসকের অফিসের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভে সামিল হলেন বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা । এর আগেও নিজেদের সমস্যার সমাধান জানিয়ে বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের সামনে বিক্ষোভে সামিল হয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা । কিন্তু তারপরেও তাদের সমস্যার সমাধান না হওয়াতে এবার তারা বাঁকুড়া জেলাশাসকের দপ্তরে সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভে সামিল হলেন । এক , দ্বিতীয় ও চতুর্থ সেমিস্টারের রেজাল্ট বের করতে হবে । দুই ,  শিক্ষাবর্ষে অ্যাডমিশন ফিজ সহ সমস্ত প্রকার ফিজ সম্পূর্ণরূপে মুক্ত করতে হবে । তিন ,  ইউনিভার্সিটি কর্তৃপক্ষ ও প্রশাসনের অশুভ আঁতাত বন্ধ করতে হবে ।  ছাত্র-ছাত্রীদের প্রতি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দীর্ঘ গাফিলতির অবসান ঘটাতে হবে । পাচ , দ্বিতীয় ও চতুর্থ সেমিস্টারের মূল্যায়ন  করতে হবে । এই ধরনের একাধিক দাবি-দাওয়া নিয়ে বিক্ষোভে সামিল হন ছাত্র ছাত্রীরা । এর পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগের দাবি জানান তারা । বাদশা ঘোষ নামের এক বিক্ষোভরত ছাত্র বলেন , দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের সঙ্গে সহযোগিতা করছেন না দ্রুত আমাদের এই সমস্যার সমাধান করতে হবে । সমস্যার সমাধান না হলে আগামী দিনে আরও বৃহত্তর আন্দোলনে নামব বলে জানান ।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।